ব্যাচেলর মেস লাইফ এর এক মাস !!!


Room of a bachelor

আপনি যদি বাড়ি থেকে শহরে পড়াশোনার জন্য ঢাকা তে থাকেন তাহলে হয়ত আপনি জনেন ব্যাচেলর মেস লাইফ সম্পর্কে । যদি না জানেন তাহলে আমার এই ব্লগ পোষ্ট টি আপনার জন্য । ব্যাচেলর মেস লাইফ সম্পর্কে আপনার যত আভিযোগই থাকুক না কেন পরিশেষে আপনি অবশ্যই আনন্দিত হবেন ।



মাসের এক তারিখ, যখন বাবা বাড়ি থেকে টাকা পাঠায় বড় বড় শিল্পপতি তখন ব্যাচেলর দের সামনে কিছুইনা । রেস্টুরেন্ট এর ভাল বার্গার, বিড়িয়ানি ছাড়া যেন তাদের চলেই না । এই সময় যদি কারো বার্থ ডে থাকে তাহলে সেই বার্থ ডে পার্টি তো রাজপুত্রের বার্থ ডে পার্টি কেও হার মানায়। এভাবেই চলে দশ দিন।



ব্যাচেলর মাসের পরের দশ দিন বেশ ঝামেলাই থাকে ভুয়া বিল, ময়লা বিল, পানি বিল, আরো আবল-তাবল কত বিল যে মামা হাতে ধরাই দেবে যেগুলা বাড়ির মালিক যে কি জন্য নেয় উনি নিজেই এক্সপ্লেইন করতে পারেনা, যাতে শুরু হয় ব্যাচেলর দের অর্থনৈতিক মন্দা ।



Bachelor life
মাসের বিশ তারিখ যখনই হয় তখনি শুরু হয় আলু উৎসব, ডিম সপ্তাহ, ভেজিটেবল ডে আরো আরো কত কি। যাদের বয়ফ্রেন্ড/গার্লফ্রেন্ড আছে এই দিন গুলা তাদের জন্য ব্রেক-আপ ডে তেও পরিনত হতে পারে । সবার মুখ থেকে বের হয় প্রায় আকই কথা, এই সময় বেশ কিছু কমন ডায়লগও শুনা যায়ঃ

১। দোস্ত ৫০০ টাকা হবে কাল-ই দিয়ে দিব।
২। কিরে টাকা গুলা ত দিলি না আমি একদম খালি।
৩। কইলাম ত কাল দিমু টেনশন নিছনা।
৪। তোর কাল কি এই মাসে আইবো ?


বাই-দা-ওয়ে www.bachelor.com.bd ব্যাচেলর বাসা খোজার এক মাত্র প্লাটফরম ।